1. bnn.press@hotmail.co.uk : bhorersylhet24 : ভোরের সিলেট
  2. zakirhosan68@gmail.com : zakir hosan : zakir hosan
সুনামগঞ্জ-জগন্নাথপুর সড়কে উদ্বোধনের আগেই ধ্বসে পড়লো সেতু - Bhorersylhet24

সুনামগঞ্জ-জগন্নাথপুর সড়কে উদ্বোধনের আগেই ধ্বসে পড়লো সেতু

রিপোর্টার নাম
  • প্রকাশিত : সোমবার, ১ মার্চ, ২০২১
  • ২৭৬ বার ভিউ

এম এ রানা : উদ্বোধনের আগেই নির্মানাধীন সুনামগঞ্জ-জগন্নাথপুর সড়কের কোন্দানালা খালের উপর সেতুটি ধ্বসে পড়েছে। সোমবার ভোররাতে গার্ডার বসানোর সময় হাইড্রোলিক জ্যাক বিকল হয়ে সেতুটি ধ্বসে গেছে জানিয়েছে সড়ক ও জনপদ বিভাগ।

সোমবার সরজমিনে ভেঙে যাওয়া সেতুটি পরিদর্শন করলে দেখা যায়- সেতুটির ৫টি গার্ডার ভেঙে গেছে। প্রায় ২বছর থেকে ব্রিজটি নির্মাণ কাজ চলছে, সেতুটি বাস্তবায়নের জন্য কাজ পায় ঠিকাদারি প্রতিষ্ঠান এএম বিল্ডার্স এবং সেতুটি নির্মাণে খরচ ধরা হয় ৫০ লক্ষ টাকা। তবে স্থানীয়দের অভিযোগ নিম্নমানের কাচামালাব্যবহার করার ফল এই নির্মানাধীন সেতুটির ধ্বস।

স্থানীয় বাসিন্দ ববসায়ী সৈয়দ আছাদ আলী বলেন, সেতুটির কাজ যে ঠিকাদারী প্রতিষ্ঠান পেয়েছে তার কাজ খুব ধীরগতি ও নিম্নামানের জিনিসপত্র ব্যবহার করেছে বলেই সেতুটি ভেঙে গেছে। সরকারের উচিত এদের বিচারের মধ্যে নিয়ে আসা, সরকারের কোটি কোটি টাকা খরচ করা উন্নয়ন প্রকল্পে এমন অনিয়ম মেনে নেওয়া যায় না।

অন্যদিকে ২০১৯-২০ অর্থবছরে সুনামগঞ্জ-জগন্নাথপুর সড়কে ৫১ কোটি টাকা ব্যয়ে তিনটি সেতু নির্মাণের কাজ শুরু করে সড়ক ও জনপথ বিভাগ যার একটি নির্মাণের আগেই ধ্বসে পড়ে। তবে বিকল্প সড়ক থাকায় ধ্বসের কারণে সড়কে যান চলাচলে কোন সমস্যা না হলেও নিম্নমানের কাজের দায়ভার ঠিকাদারী প্রতিষ্ঠানকেই নিতে হবে বলে জানান, সুনামগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী কাজী নজরুল ইসলাম।

ঠিকাদারী প্রতিষ্ঠান এএম বিল্ডার্সের প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা হারুনুর রশিদ বলেন, গার্ডার বসানোর সময় হাইড্রোলিক জ্যাক বিকল হয়ে যাওয়ায় এই দুর্ঘটনাটি ঘটে তবে যই ক্ষয়ক্ষতি হয়েছে তার পুরোটা আমরা বহন করবো এবং খুব দ্রুত সেতুটির নির্মাণ কাজ শেষ করা হবে। তবে তিনি কাজে কোন রকমের অনিময় হয়নি বলেও জানান।

সুনামগঞ্জ-জগন্নাথপুর সড়কে তিনটি সেতু নির্মাণের প্রকল্পের দায়িত্বে থাকা সড়ক ও জনপথ বিভাগের উপ-সহকারী প্রকৌশলী মোস্তাফিজুর রহমান বলেন, এতে সরকারের একটাকাও ক্ষতি হয়নি। আমরা কোন টাকা এখনো ঠিকাদারী প্রতিষ্ঠানকে দেইনি। যেহেতু গার্ডার ভেঙেছে তারা তার দায়ভার বহন করবেন এবং নতুন করে আবার গার্ডার বসিয়ে দিবেন।

নিউজ শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *