1. bnn.press@hotmail.co.uk : bhorersylhet24 : ভোরের সিলেট
  2. zakirhosan68@gmail.com : zakir hosan : zakir hosan
স্ত্রীর মন জয়ের ৭ কৌশল - Bhorersylhet24

স্ত্রীর মন জয়ের ৭ কৌশল

রিপোর্টার নাম
  • প্রকাশিত : বৃহস্পতিবার, ৪ মার্চ, ২০২১
  • ৪০৫ বার ভিউ

সোহানা সুলতানা :  কথায় আছে সংসার সুখী হয় রমণীর গুণে। সংসার সুখের করতে স্বামী-স্ত্রী উভয়ের ছাড় দেয়ার মানসিকতা থাকতে হবে। এছাড়া সংসার সুখের করতে দুজনের ভালোবাসার বিকল্প নেই।পরিবারের কর্তা হিসেবে স্ত্রী ও সন্তানদের সুখী রাখার দায়িত্ব স্বামীর।সংসারের সবার বিষয়ে তার খোঁজ রাখতে হবে।রুটগার্স বিশ্ববিদ্যালয়ের একটি গবেষণায় বলা হয়েছে, সংসারে স্বামীর তুলনায় স্ত্রীকে সুখী রাখা বেশি কঠিন। তাই সংসারে যদি সুখ চান তবে অবশ্যই সবার আগে স্ত্রীকে সুখে রাখুন। তবে স্ত্রীকে সুখে রাখার কিছু কৌশল রয়েছে। আসুন জেনে নেই স্ত্রীকে সুখে রাখার কিছু কৌশল। এই কৌশলগুলো লেখা হয়েছে লাভ লানিং ওয়েবসাইটের প্রতিবেদনের ওপর ভিত্তি করে।

ফোনে কথা বলুন :বেশির ভাগ সময়ে পরিবার বাজার সদাই ও শপিংয়ের জন্য স্ত্রীকে ফোন করা হয়।তবে স্ত্রীর ভালোবাসা পেতে এর বাইরে ফোন করে তার খোঁজ নিন। ফোন করে বলুন আমি তোমাকে মিস করছি।

ফুল ও উপহার কিনুন : ফুল ও উপহার পছন্দ করে সবাই। স্ত্রীর মন জয় করতে মাঝে মাঝে তাকে ফুল ও ছোট ছোট উপহার দিতে পারেন।

স্ত্রীর কথা শুনুন : সময় নিয়ে স্ত্রীর কথা শুনুন ও তাকে বোঝার চেষ্টা করুন। তার আবেগকে গুরুত্ব দিন।

ঘরের কাজে সহযোগিতা :  বাসায় রান্নার কাজ ও সন্তানের যত্ন নিতে স্ত্রীকে সহযোগিতা করুন। সারা দিন অফিস করে এসে ঘরের কাজ করতে আপনার ইচ্ছা করবে না। আপনার স্ত্রীর ক্ষেত্রেও কিন্তু বিষয়টি তাই। তাই ঘরের কাজে স্ত্রীকে সাহায্য করুন।

স্বপ্ন পূরণে সাহায্য করুন :আপনার স্ত্রীর স্বপ্ন পূরণে যত্নশীল হোন। তার স্বপ্ন পূরণে সাহায্য করলে সে আপনার প্রতি নির্ভর করবে। আর এতে সে খুশিও হবে।

প্রসংশা করুন : স্ত্রীর মন জয় করতে চাইলে তার প্রসংশা করুন এবং ‘হ্যাঁ’ বলুন। তার কোনো কাজ যদি আপনার ভালো না লাগে তবে বুঝিয়ে বলুন।

জড়িয়ে ধরুন ও ভালোবাসি বলুন : স্ত্রীকে জড়িয়ে ধরা মন ও স্বাস্থ্যের জন্য ভালো। কাউকে জড়িয়ে ধরলে মস্তিষ্ক থেকে ভালো অনুভূতির হরমোন বের হয়। আর এটি আমাদের সুখী করে। তাই স্ত্রীকে জড়িয়ে ধরুন ও ভালোবাসি বলুন।

নিউজ শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *