1. bnn.press@hotmail.co.uk : bhorersylhet24 : ভোরের সিলেট
  2. zakirhosan68@gmail.com : zakir hosan : zakir hosan
সিলেট নগরের বিভিন্ন সড়কে তৎপর আইনশৃঙ্খলা বাহিনী - Bhorersylhet24

সিলেট নগরের বিভিন্ন সড়কে তৎপর আইনশৃঙ্খলা বাহিনী

রিপোর্টার নাম
  • প্রকাশিত : সোমবার, ৫ জুলাই, ২০২১
  • ২৮৩ বার ভিউ

নগর প্রতিনিধি : করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সারাদেশে সাত দিনের লকডাউন চলছে। রোববার (৪ জুলাই) লকডাউনের চতুর্থ দিনে সিলেট নগরের বিভিন্ন সড়কে আগের দুই দিনের চেয়ে মানুষের উপস্থিতি কিছুটা বেড়েছে। তবে সরকার ঘোষিত বিধিনিষেধ পরিপালন নিশ্চিতে তৎপর রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

রোববার (৪ জুলাই) সকালে নগরীর কিছু এলাকা ও সড়ক ঘুরে এমন চিত্র দেখা গেছে। রাস্তায় বের হয়েছেন কর্মজীবীরা। রিকশায় গন্তব্যে ছুটেছেন অনেকে। কেউ কেউ যাচ্ছেন হেঁটে। চলছে ব্যক্তিগত গাড়িও। ভ্যানে বিক্রি হচ্ছে শাক-সবজি। খুলেছে নিত্যপণ্যের কিছু দোকান।

এদিকে সিলেট নগরজুড়ে সচেতনতা বাড়াতে ও নগরবাসীকে সচেতন করতে বিভিন্ন সড়কে মাইকিং করছে সিলেট সিটি করপোরেশন ও বিভিন্ন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

প্রধান সড়কগুলোতে পুলিশের টহল অব্যাহত রয়েছে। সকাল থেকেই চেকপোস্ট বসিয়ে কঠোর অবস্থান নিয়ে আছে তারা। মানুষকে থামিয়ে গন্তব্য ও তার কারণ জিজ্ঞাসা করছেন পুলিশ সদস্যরা। আইনশৃঙ্খলা রক্ষার অন্য বাহিনীর সদস্যরাও টহল দিচ্ছেন।

লকডাউন বাস্তবায়ন করতে ও সরকারি আদেশ অনুযায়ী করোনা সংক্রমণ মোকাবিলায় মানুষের চলাচলসহ অন্যান্য বিষয়ে কঠোর বিধিনিষেধ নিশ্চিত করতে নগরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। বাইরে যারা বের হয়েছেন তাদের কাছে কারণ জানতে চাওয়া হচ্ছে। সন্তোষজনক উত্তর দিতে না পারলে জরিমানা করা হচ্ছে।

দক্ষিণ সুরমা হুমায়ুন রশিদ চত্বরে অভিযান চলাকালে র‌্যাব-৯ সিলেটের অধিনায়ক লে. কর্নেল আবু মুসা মো. শরীফুল ইসলাম বলেন, সকলে মিলে লকডাউন বাস্তবায়নে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। গুরুত্বপূর্ণ মোড়ে মোড়ে চেক পোস্ট বসিয়ে অভিযান অব্যাহত আছে। কেউ লকডাউন না মেনে বাহির হলে তার বিরুদ্ধে নেয়া হচ্ছে জরিমানার পাশাপাশি আইনি ব্যবস্থা। সেই সাথে সিলেট বিভাগে ২০টি টিম কাজ করার পাশাপাশি সাধারণ মানুষের মধ্যে মাস্ক ও হেন্ড সেনিটাইজারসহ সুরক্ষা সামগ্রী বিতরণ করা হচ্ছে বলে জানান এ কর্মকর্তা।

নিউজ শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *